অধ্যক্ষের বাণী

যুগোপযোগী শিক্ষাব্যবস্থা ও আধুনিক শিক্ষা পদ্ধতির অভাবে এদেশের ছাত্র-ছাত্রীদের একটি বৃহৎ অংশ শিক্ষা গ্রহণে বঞ্চিত হচ্ছে। তাই আধুনিক পদ্ধতিতে মেধার সর্বোত্তম ব্যবহারের অঙ্গীকার নিয়ে বাংলাদেশে স্টামফোর্ড কলেজের যাত্রা শুরু হয় ১৯৯৫ সালে। স্টামফোর্ড কলেজ হচ্ছে একটি ব্যতিক্রমধর্মী আধুনিক মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান যা সম্পূর্ণরূপে রাজনীতি ও ধূমপানমুক্ত। এখানে বিরাজ করছে শিক্ষার সুষ্ঠু পরিবেশ। আন্তর্জাতিক মানের পাঠদানের মাধ্যম ছাত্র-ছাত্রীদের বর্তমান বিশ্বায়নের যুগের জন্য উপযুক্ত করে গড়ে তোলার লক্ষ্যে আমরা সদা সচেষ্ট।

আমাদের দেশের শিক্ষা ব্যবস্থার সাথে আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থার সমন্বয় ঘটিয়ে শিক্ষার আধুনিকায়নের মাধ্যমে একটি নিবিড় শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা করে স্টামফোর্ড কলেজকে ২০২১ সালের মধ্যে দেশের শীর্ষ কলেজগুলোর মধ্যে অন্যতম একটি কলেজ হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে আমরা অঙ্গীকারাবদ্ধ। এ লক্ষ্যে সর্বাধুনিক পাঠ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যার অধীনে আধুনিক পদ্ধতিতে সৃজনশীল প্রক্রিয়ায় পাঠদান ও পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। এর ফলে ছাত্র-ছাত্রীরা অধিকতর ভালো ফলাফল করতে পারবে বলে আমার বিশ্বাস। আমাদের দেশে সাধারণ শিক্ষার পাশাপাশি প্রযুক্তিগত শিক্ষার প্রয়োজনীয়তা অপরিসীম। কারণ প্রযুক্তিগত শিক্ষার কোন বিকল্প নেই। যেহেতু নতুন প্রজন্মকে বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে সেহেতু প্রযুক্তিগত শিক্ষা অবশ্যই অবলম্বন করতে হবে।

সেই লক্ষ্যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সমন্বিত সহযোগিতা প্রয়োজন। ছাত্র-ছাত্রীদের সার্বিক একাডেমিক উন্নয়নের লক্ষ্যে অধ্যক্ষ হিসেবে আমি এবং এর সাথে সংশ্লিষ্ট সকলে যে কোনো প্রকার সাহায্য সহযোগিতার জন্য সদা আন্তরিক।

 

 

মোহাম্মদ আক্তার হোসেন

অধ্যক্ষ,

স্টামফোর্ড কলেজ

X